| |
               

মূল পাতা জাতীয় মুরাদ হাসানকে কানাডায় ঢুকতে না দেওয়া প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী


মুরাদ হাসানকে কানাডায় ঢুকতে না দেওয়া প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত ডেস্ক     11 December, 2021     03:45 PM    


অশালীন ও নারীর প্রতি অবমাননাকর বক্তব্য দেওয়ায় সদ্য তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসানকে কানাডায় ঢুকতে পারেননি বলে জানা গেছে। দেশটির বর্ডার সার্ভিস অ্যাজেন্সি তাকে কানাডায় ঢুকতে দেয়নি। টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে ফিরিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে  চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে দেশজুড়ে।

শনিবার (১১ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে ঢাকা ওয়াসার এক অনুষ্ঠানে মুরাদ হাসানকে কানাডায় ঢুকতে না দেওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে প্রশ্ন করেন সাংবাদিকরা। জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘মুরাদ হাসানকে কেন কানাডায় ঢুকতে দেওয়া হলো না, এ বিষয়ে এখনও কিছু জানি না আমরা। না জেনে এ বিষয়ে কথা বলতে পারব না।’

তবে প্রবাসী বাংলাদেশি গণমাধ্যমের একটি সূত্র জানাচ্ছে, তিনি টরেন্টোতে ঢুকতে না পেরে মন্ট্রিয়ালে চলে গেছেন। এখন সেখানেই অবস্থান করছেন।

ডা. মুরাদ গত ৭ ডিসেম্বর প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাতে কানাডার উদ্দেশে তিনি কূটনৈতিক পাসপোর্টে ঢাকা ত্যাগ করেন।

মুরাদকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইট ইকে ৮৫৮৫ বৃহস্পতিবার রাত ১টা ২০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে।