| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি ২০ দলীয় জোট কার্যত অস্পষ্ট অবস্থানে রয়েছে :  এহসানুল হুদা


২০ দলীয় জোট কার্যত অস্পষ্ট অবস্থানে রয়েছে :  এহসানুল হুদা


রহমত ডেস্ক     10 December, 2021     09:32 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির নেতৃত্বাদীন ২০ দলীয় জোটের শরিক দল বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা বলেছেন, বিএনপি আজ ২০ দলীয় জোট ও বৃহত্তর ঐক্যের ব্যাপারে কার্যত অস্পষ্ট অবস্থানে রয়েছে। খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনার পতন একই সূত্রে গাঁথা। খালেদা জিয়াকে মুক্ত করতে হলে ইস্পাতকঠিন ঐক্যের মাধ্যমে রাজপথেই ফায়সালা করতে হবে, এর কোনো বিকল্প নেই।

আজ (১০ ডিসেম্বর) শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে ‘নাগরিক অধিকার আন্দোলন’ আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনিএসব কথা বলেন।

বিএনপি নেতাদের তাদের অবস্থান পরিষ্কার করার আহ্বান জানিয়ে সৈয়দ এহসানুল হুদা বলেন, যে দেশে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মুক্তি পেয়ে যায়, শিকদার ব্রাদার্স আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাতের আঁধারে এয়ার অ্যাম্বুলেন্সে করে বিদেশে যাওয়ার সুযোগ পায়। সে দেশে সাবেক তিনবারের প্রধানমন্ত্রীকে বিনা অপরাধে মিথ্যে মামলায় কারাবন্দি করে রাখা হয়েছে। তাকে নাগরিক অধিকার পর্যন্ত দেওয়া দেওয়া হচ্ছে না। দুর্বার গণআন্দোলনই এই দুঃশাসন থেকে মুক্তির একমাত্র পথ।

সংগঠনের উপদেষ্টা সাইদ আহমদ আসলামের সভাপতিত্বে ও জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হক, বিএনপি নেতা ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।