| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি দেশে কর্মসংস্থান ও চাকরির ব্যবস্থা হয়নি : জিএম কাদের


দেশে কর্মসংস্থান ও চাকরির ব্যবস্থা হয়নি : জিএম কাদের


রহমত ডেস্ক     10 December, 2021     07:48 PM    


জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশে কর্মসংস্থান ও চাকরির ব্যবস্থা হয়নি। একটি চাকরির জন্য ১০ থেকে ১৫ লক্ষ টাকা ঘুষ দিতে হয়। তারপরও নিশ্চয়তা বহন করে না। যার ফলে নিজ সন্তান দেশের বাইরে পাঠিয়ে দেন। অনেকে জীবন বাজি রেখে নৌকায় ভেসে সাগর পাড়ি দিয়ে বিদেশে যাওয়ার চেষ্টা করেন।

আজ (১০ ডিসেম্বর) শুক্রবার বিকেলে পুরান ঢাকার লালবাগের আমলীগোলা মাঠে সাইফুদ্দিন আহমেদ মিলন ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্তদের মাঝে মাসব্যাপী কম্বল বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ফখরুল আহসান শাহাজাদা, রাকিব উদ্দিন আহমেদ সিহাব, সাকিব উদ্দিন আহমেদ, সিফান, ইসহাক ভূঁইয়া, যুগ্ম দফতর সম্পাদক সমরেশ মণ্ডল মানিক, কামাল হোসেন প্রমুখ।

জিএম কাদের বলেন, প্রবাসীরা কষ্টার্জিত অর্থ পাঠিয়ে দেশের অর্থনীতির মেরুদণ্ড শক্ত রাখছে। আর দেশের ব্যবসায়ীরা নিজ দেশ থেকে টাকা কামিয়ে বিদেশে পাচার করছেন। বিদেশে আলিশান বাড়ি করছেন। তাদের সন্তানদেরও দেশে লেখাপড়া করান না। নেই কোনো সরকারি নজরদারি। যাদের টাকায় এদেশের সাধারণ মানুষ ও পরিবারগুলো সচ্ছল জীবন-যাপন করছেন তারা দেশে এলে বিমানবন্দরে টানাহেঁচড়া করা হয়। ব্যাগ-টাকা ছিনিয়ে নেওয়া হয়। এই দায়ভার সরকারের।

তিনি আরো বলেন, মানুষের যখন দরকার হবে তার আগেই ব্যবস্থা নিতে হবে। যখন কোনো সমস্যা চরমে পৌঁছে তখন আমরা সমাধানের পথ খুঁজি। যেভাবে জনসংখ্যা বাড়ছে সেভাবে সুযোগ-সুবিধা বাড়ছে না। মানুষের জীবন আজ অতিষ্ঠ। যানজট আর অব্যবস্থার কারণে মানুষের জনজীবন আজ স্তব্ধ হয়ে রয়েছে। বলা হচ্ছে- মেট্রোরেল, ফ্লাইওভার নির্মাণ উদ্বোধন হচ্ছে। সেখানেও দুর্নীতি। সময়মতো কাজ শেষ করছে না। বরং ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করা হচ্ছে। সময়ের কাজ সময়ে না করলে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার কথা। তা না বরং তাদের পুরস্কৃত করা হয়। ১০ টাকায় কাজ শেষ করবে বলে চুক্তিবদ্ধ হলেও ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো ২০ টাকা থেকে ২৫ টাকায় নিয়ে ঠেকায়। নেই কোনো জবাবদিহিতা।