| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি প্রতিমন্ত্রী মুরাদকে নিয়ে যা বললেন ফারুকী


প্রতিমন্ত্রী মুরাদকে নিয়ে যা বললেন ফারুকী


বিশেষ প্রতিবেদক     06 December, 2021     07:37 PM    


তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান এখন ‘টক অব দ্য কান্ট্রি’। নানা সময়ে বেফাঁক মন্তব্য করে তিনি আলোচনায় ছিলেন। এবার প্রথমে খালেদা জিয়ার নাতনী এবং পরে নায়িকা মাহিয়া মাহিকে নিয়ে তার করা বক্তব্য ভাইরাল হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় শুরু হয়।

এসব বিষয় নিয়ে মুখ খুলেছেন চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে ফারুকী তার ভেরিফায়েড ফেসবুক আইডিতে লেখেন, ‘‘আগের দিন দেখলাম প্রাক্তন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নাতনীকে নিয়ে অশ্লীলতম ভাষায় প্রজাতন্ত্রের একজন চাকর কথা বললেন।
তার পরদিন সেই একই লোক এক অনুষ্ঠানে গিয়ে পুলিশ ভাইদের নসিহত করলেন যাতে তারা কারো সাথে ব্যবহার খারাপ না করেন।
তার পরদিন শুনলাম উনি রেপ করার থ্রেট দিচ্ছেন কাউকে।
এখন আপনারাই বলেন, এমন দেশটি কোথায় খুঁজে পাবেন?
এইসব দেখিয়া শুনিয়া একজন নাগরিক হিসাবে আমি যার পর নাই ক্ষুব্ধ। আমি বিশ্বাস করতে চাই মন্ত্রীসভার অন্য সদস্যরাও এই লোকের সাথে এক টেবিলে বসতে লজ্জাই বোধ করবেন। এই ছোট্ট জীবনে আমার সুযোগ হইছে দুয়েকজন মন্ত্রী দেখার। তাদের কারো কারো প্রশংসা করে আমি লিখছিলামও। আমি বিশ্বাস করি তারা কেউই চাইবেন না এই লোক তাদের বিজ্ঞাপন হয়ে উঠুক।’’

 

 

এ নিয়ে সমালোচনায় মুখর সারাদেশ। তারেক রহমানের কন্যাকে নিয়ে অশালীন ও বর্ণবাদী মন্তব্য করায় তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ মুরাদ হাসানের পদত্যাগ দাবি করেছে বিরোধী দল বিএনপি। বেসরকারি সংগঠন নারীপক্ষ এবং ৪০ নারী অধিকার কর্মী আলাদা বিবৃতিতে তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে। সমালোচনায় মুখর হয়েছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।

পেশায় চিকিৎসক মুরাদ হাসান আওয়ামী লীগপন্থী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর গঠিত সরকারে প্রথমে মুরাদ হাসানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। পরবর্তীতে ২০১৯ সালের মে মাসে স্বাস্থ্য থেকে তাকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

/জেআর/