| |
               

মূল পাতা স্বাস্থ্য ‘দেশে আরো ২৭৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪’


‘দেশে আরো ২৭৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪’


রহমত ডেস্ক     06 December, 2021     05:16 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন আরো ২৭৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৭৭ হাজার ৭২০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৪ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩২৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪২ হাজার ৬০০ জন।

আজ (৬ ডিসম্বের) সোমবার বিকালে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (কোভিড ইউনিট) ডা. মো. ইউনুসের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৪৮টি ল্যাবে ১৯ হাজার ২৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৯ হাজার ২২১টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৪৪ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৩৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী দুজন পুরুষ ও দুজন নারী। তাদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে দুজন, রাজশাহী বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এদের মধ্যে একজন সরকারি ও তিনজন বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছে। এ পর্যন্ত পুরুষ মারা গেছে ১৭ হাজার ৯১৬ জন আর নারী মারা গেছে ১০ হাজার ৮৯ জন।