| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত রাজারবাগের পীরকে নজরে রাখতে সিটিটিসিকে হাইকোর্টের নির্দেশ


রাজারবাগের পীরকে নজরে রাখতে সিটিটিসিকে হাইকোর্টের নির্দেশ


রহমত ডেস্ক     05 December, 2021     09:11 PM    


রাজারবাগ দরবারের কথিত পীর দিল্লুর রহমানসহ তার তিন সহযোগীর কর্মকাণ্ডের ওপর সার্বক্ষণিক নজর রাখতে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পুলিশের সিআইডি ও কাউন্টার টেরোরিজম ইউনিটের তদন্ত প্রতিবেদনে জঙ্গি সম্পৃক্ততাসহ বেশকিছু অভিযোগ ওঠে আসায় মূলত এ আদেশ দেওয়া হয়েছে।

আজ (৫ ডিসেম্বর) রবিবার এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির ও এমাদুল হক বশির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। দুদকের পক্ষে ছিলেন জাহিদ হোসেন দোলন।

এর আগে গত ২ ডিসেম্বর পীর দিল্লুর রহমানসহ চার জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে একটি সম্পূরক রিট আবেদন দায়ের করা হয়। রিটে দেশত্যাগে নিষেধাজ্ঞা চাওয়া হয়। ভুক্তভোগী ব্যবসায়ী একরামুল আহসান কাঞ্চনের পক্ষে অ্যাডভোকেট এমাদুল হক বশির আবেদনটি দায়ের করেন। তার আগের দিন ১ ডিসেম্বর পীর দিল্লুর রহমানের অবৈধ সম্পদের খোঁজে তথ্য চেয়ে সরকারি-বেসরকারি ৫৮টি ব্যাংকসহ ১২২টি প্রতিষ্ঠানে চিঠি পাঠায় দুর্নীতি দমন কমিশন-দুদক। এসব প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে সরকারি-বেসরকারি ৫৬টি ব্যাংক, দেশের ৬৪ জেলা রেজিস্ট্রার, বন ও পরিবেশ মন্ত্রণালয় ও বনশিল্প উন্নয়ন করপোরেশন।