| |
               

মূল পাতা আন্তর্জাতিক এবার ইরাক ও সিরিয়ায় দখলদার মার্কিন ঘাঁটিতে আক্রমণ


এবার ইরাক ও সিরিয়ায় দখলদার মার্কিন ঘাঁটিতে আক্রমণ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     05 December, 2021     10:56 PM    


ইরাক ও সিরিয়ায় অবস্থিত আলাদা দুটি মার্কিন ঘাঁটিতে আক্রমণ করা হয়েছে। ওই ঘাঁটি দুটিতে মার্কিন সেন্যদের লক্ষ্য করে হামলা চালানো হয়। এর মধ্যে ইরাকের দক্ষিণাঞ্চলীয় আল-ক্বাদিসিয়া প্রদেশে রাস্তার পাশে পেতে রাখা বোমার সাহায্যে একটি মার্কিন সামরিক বহরে হামলা চালানো হয়।

রোববার (৫ ডিসেম্বর) পার্স টুডের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। তবে এসব হামলায় কোনো মার্কিন সেনা হতাহত হয়েছে কী না, সে ব্যাপারে কিছু জানা যায়নি।

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়, রোববার বিকেলে আত-তানফ সামরিক ঘাঁটিতে কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ঘাঁটিটি সিরিয়া, ইরাক এবং জর্দান সীমান্তে অবস্থিত।

ইরাকের স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির সঙ্গে সম্পর্কযুক্ত সাবেরিন নিউজও এই খবর নিশ্চিত করেছে।

অন্যদিকে রাশিয়ার আরটি টেলিভিশন চ্যানেলের আরবি বিভাগ জানায়, সিরিয়ার পূর্বাঞ্চলীয় আয-যাওয়ার প্রদেশে সন্ধ্যায় আমেরিকার সামরিক ঘাঁটিতে তিনটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। ওই হামলার পর সেখান থেকে বহুসংখ্যক হেলিকপ্টার উড়ে যেতে দেখা গেছে।

এর আগে, গত ২০ অক্টোবর মার্কিন ঘাঁটিতে ড্রোন এবং রকেট হামলা চালানো হয়। দেশ দুটিতে মার্কিন সেনাদের বিরুদ্ধে জনগণের প্রচণ্ড ক্ষোভের প্রেক্ষিতে প্রায় মার্কিন সেনা ও ঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। এসব হামলায় কোনো পক্ষ দায় স্বীকার করেনি।

/জেআর/