| |
               

মূল পাতা আরো বাসে পেছনে বসা মেয়েকে দেখিয়ে পর্নোগ্রাফি দেখছিলেন যুবক, অতঃপর...


বাসে পেছনে বসা মেয়েকে দেখিয়ে পর্নোগ্রাফি দেখছিলেন যুবক, অতঃপর...


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     16 November, 2021     11:54 PM    


বাসে পেছনে বসা মেয়েকে দেখিয়ে পর্নোগ্রাফি দেখছিলেন এক যুবক। ওই নারী বারবার প্রতিবাদ করলেও তিনি শোনেননি। পরে তাকে পুলিশে ধরিয়ে দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত ওই যুবকের নাম মাহবুবুর রহমান (২৬)। তার বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সুজনশ্রী গ্রামে। তিনি পেশায় রাজমিস্ত্রি।

জানা যায়, গতকাল সোমবার রাতে চট্টগ্রাম থেকে বাসে করে সিলেটে আসছিলেন এক মেয়ে শিক্ষার্থী। বাসে তার সামনের আসনে বসা এক যুবক ওই তরুণীকে দেখিয়ে মুঠোফোনে পর্নোগ্রাফি ভিডিও দেখতে শুরু করেন। তরুণী প্রতিবাদ করেন। শেষ পর্যন্ত এটি ভ্রাম্যমাণ আদালত পর্যন্ত গড়ায়। দোষ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার সকালে ওই যুবককে ৩ মাসের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

পুলিশ সূত্রে জানা যায়, মৌলভীবাজারের শেরপুর এলাকায় গাড়িটি আসার পর মাহবুবুর গাড়ি থেকে নামতে চাইলে তরুণী বাধা দেন। ওই যুবকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে তাকে গাড়িতে রাখার জন্য তরুণী অপর যাত্রীদের সহায়তা চান। এ সময় গাড়ির ভেতরে যাত্রীদের হৈ-হুল্লোড় শুনে মহাসড়কে দায়িত্বরত শেরপুর হাইওয়ে থানার মো. শিবলু মিয়া নামের এক সার্জেন্ট এসে পুরো বিষয়টি জানেন। এরপর তিনি বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নবীর হোসেনকে জানান।

ওসি সিলেট অঞ্চলের পুলিশ সুপার মো. শহিদ উল্লাহকে বিষয়টি জানান। পুলিশ সুপার তাৎক্ষণিকভাবে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

শেরপুর হাইওয়ে থানার ওসি মো. নবীর হোসেন বলেন, ঘটনাটি মৌলভীবাজার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানান তিনি। এরপর মঙ্গলবার সকাল ৭টা ২০ মিনিটে শেরপুরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান আসেন।

তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাহবুবুরকে ৩ মাসের কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেন। পরে কারাদণ্ডপ্রাপ্ত যুবককে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ছাত্রী গতকাল রাত সাড়ে নয়টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাসে সিলেটের উদ্দেশে রওনা হন। তার সামনের আসনে থাকা যুবক মাহবুবুর রহমান মুঠোফোনে ছাত্রীটিকে দেখিয়ে পর্নোগ্রাফি ভিডিও দেখছিলেন। এমন ভিডিও না দেখতে ওই তরুণী যুবককে বারবার নিষেধ করেন। কিন্তু তিনি তা শোনেননি। পরে ওই তরুণী বিষয়টি গাড়ির চালকের সহযোগীকে জানান। তখন তরুণীর সিট বদলে আরেকজন নারীর পাশের আসনে বসানো হয়।

/জেআর/