| |
               

মূল পাতা করোনাভাইরাস যে ৫ বিভাগে আজ করোনায় কেউ মারা যায়নি


যে ৫ বিভাগে আজ করোনায় কেউ মারা যায়নি


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     20 October, 2021     08:07 PM    


করোনায় আজ দেশে পাঁচটি বিভাগে মৃত্যুহার শূন্য। বিভাগ ৫টি হলো- ঢাকা, সিলেট, বরিশাল, ময়মনসিংহ ও রংপুর।

বুধবার (২০ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় যে ৬ জন মারা গেছেন, তারা দেশের বাকি তিন বিভাগের। এর মধ্যে চট্টগ্রামে বিভাগে মারা গেছেন তিনজন। রাজশাহীতে দুজন এবং খুলনায় একজনের মৃত্যু হয়েছে।

ঢাকাসহ পাঁচ বিভাগে মৃত্যু না হওয়ার বিষয়টিকে দেশে করোনার নিম্ন সংক্রমণের একটি দৃষ্টান্ত হিসেবে দেখছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের উপদেষ্টা ডা. মুশতাক হোসেন। তিনি গণমাধ্যমকে বলেন, কয়েক দিন ধরে এ ধারা অব্যাহত থাকলে ধরে নিতে হবে পরিস্থিতির উন্নতি হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর প্রথম চীনের উহানে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে এটি ছড়িয়ে পড়ে। পরবর্তীতে ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা একে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও। ৮ মার্চ প্রথম বাংলাদেশে কোনও করোনা রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ দেশে প্রথম কোনও ব্যক্তির করোনায় মৃত্যু হয়। এ সময়ে দেশের সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন অঙ্গনের অনেক বিশিষ্ট ব্যক্তিকেও আমরা হারিয়েছি।

/জেআর/