| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি সারাদেশে সংঘাতের ঘটনায় যে ৫ কর্মসূচি দিলো ইসলামী ঐক্যজোট


সারাদেশে সংঘাতের ঘটনায় যে ৫ কর্মসূচি দিলো ইসলামী ঐক্যজোট


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     18 October, 2021     08:47 PM    


দেশে হিন্দু-মুসলিম সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রেক্ষাপটে ইসলামী ঐক্যজোট  ৫ দফা কর্মসূচি ঘোষণা করেছে।

সোমবার (১৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে ইসলামী ঐক্যজোট আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি ঘোষণা করা হয়।

এ সময় শারদীয় দুর্গোৎসবে পূজামণ্ডপ, মন্দির ও হিন্দুদের বাড়িঘরে যারা হামলা চালিয়েছে, তারা দেশের ভাবমূর্তি নষ্ট করতে চায় বলে দাবি করেছে বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের নেতারা। আবার একদল বিদেশে বসে সার্বক্ষণিক সাম্প্রদায়িক উসকানিসহ দেশ ও সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে বলে মন্তব্য করেন দলটির নেতারা।

মহানবী (সা.)–এর জন্ম ও মৃত্যুর এই মাস রবিউল আউয়ালে তাঁর মহান জীবন আলোচনা উপলক্ষে ঢাকা মহানগরসহ দেশের প্রতিটি জেলা শহরে সিরাত (সা.) সম্মেলন, সাম্প্রদায়িকতা নির্মূলের লক্ষ্যে দুই মাস ধরে ধর্মীয় নেতা, দার্শনিক ও বুদ্ধিজীবীদের সঙ্গে মতবিনিময় সভা, ৩০ ও ৩১ ডিসেম্বর সম্মেলন করে একটি অসাম্প্রদায়িক মঞ্চ প্রতিষ্ঠা, সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্ত সৃষ্টিকারীদের নাম ও কর্মস্থলের তালিকা প্রকাশ করে ওই ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং তথ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে স্মারকলিপি দেওয়া এবং যেসব দেশ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে সাম্প্রদায়িকতা, উগ্রবাদ, জঙ্গিবাদসহ বিদ্বেষ ছড়ানো হচ্ছে, সেসব দেশের ঢাকায় অবস্থিত রাষ্ট্রদূতদের কাছে স্মারকলিপি দিয়ে ওই সব অপতৎপরতা বন্ধের দাবি জানানো।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন জোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী। এ ছাড়া সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান রুহুল আমিন খান, জুলকার নাইন ও মো. জামাল উদ্দিন, মহাসচিব মনিরুজ্জমান রব্বানী, যুগ্ম মহাসচিব আবু হানিফ, ইউসুফ সিদ্দিকী, আব্দুর রহিম হাজারী প্রমুখ।

এ সময় তারা সাম্প্রদায়িকতা নির্মূল এবং সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তি ছড়ানোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

/জেআর/