| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি চির নিদ্রায় শায়িত জিয়াউদ্দিন বাবলু


চির নিদ্রায় শায়িত জিয়াউদ্দিন বাবলু


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     02 October, 2021     12:39 AM    


চির নিদ্রায় শায়িত হলেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। বাদ এশা গুলশান আজাদ মসজিদে জানাজা শেষে মিরপুরে তাকে দাফন করা হয়।

শনিবার (২ অক্টোবর) রাত ১০টা ৩৫ মিনিটে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে শেষ বিদায় জানানো হয়। এখানেই কবরে চির নিদ্রায় শায়িত হলেন বাবলু।

এর আগে সকাল সোয়া ৯টায় রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

তার পরিবারের সদস্যরা জানান, জিয়াউদ্দিন গত সেপ্টেম্বরের শুরুতে করোনায় আক্রান্ত হন। গত ৬ সেপ্টেম্বর তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে স্পেশালাইজড হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছিল। আজ সকালে মৃত্যুর আগে তিনি সেখানে লাইফ সাপোর্টে ছিলেন।

প্রসঙ্গত, জিয়াউদ্দিন আহমেদ বাবলু জন্মেছেন ১৯৫৪ সালে চট্টগ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র ছিলেন। ছাত্রজীবনে বাসদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ’৮০-এর দশকে সামরিক শাসক হুসেইন মুহাম্মদ এরশাদের দলে যোগ দেন তিনি। তিনি এরশাদ সরকারের উপমন্ত্রী, প্রতিমন্ত্রী ও মন্ত্রীর দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন।

/জেআর/