| |
               

মূল পাতা জাতীয় গ্রেফতার আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে : হেফাজত আমির


গ্রেফতার আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে : হেফাজত আমির


বিশেষ প্রতিনিধি     29 September, 2021     04:47 AM    


গ্রেফতার আলেম-ওলামাদের মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছেন সংগঠনটির আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী। তিনি বলেন, আলেম-ওলামারা দেশের বা সরকারের শত্রু নন।  সুষ্ঠু তদন্তসাপেক্ষে গ্রেফতার আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) এক বিবৃতিতে সংগঠনটির আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী এসব কথা বলেন। বিবৃতিতে তিনি সাম্প্রতিক সময়ে আলেম-ওলামাদের আটকের প্রতিবাদ জানান।

তিনি বলেন, দেশের আলেম-ওলামাদের অনেকেই বিশেষ গোষ্ঠীর ষড়যন্ত্রের শিকার। কোথাও কোথাও রাতে অজ্ঞাতপরিচয়ে তাদের ঘর থেকে উঠিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। ফলে আলেম-ওলামারা অনিরাপত্তায় ভুগছেন।

বিবৃতিতে তিনি বলেন, সম্প্রতি কয়েকজন আলেমকে বিভিন্নভাবে রাতে নিজ বাড়ি বা অন্য কোনো স্থান থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে এমন ঘটনা কাম্য নয় বলে আমরা মনে করি। মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, কারও বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে তা যাচাই-বাছাই ও সুষ্ঠু তদন্ত করে তার যথাযোগ্য বিচার করার সুযোগ রয়েছে। আমরা সরকারের কাছে অনুরোধ করছি, যেন জনমনে ভয়ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে এমনভাবে কোনো আলেম বা নাগরিককে ধরপাকড় না করা হয়।

তিনি বলেন, একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে এসব অগণতান্ত্রিক নিয়মকে শক্ত হাতে দমন করা না গেলে দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। জনমনে ক্ষোভ ও হতাশা সৃষ্টি হতে পারে। এর মাধ্যমে আত্মগোপনকারী কোনো শত্রুগোষ্ঠী ইসলাম ও দেশের বিরুদ্ধে সুযোগ নিতে পারে।

হেফাজতের আমির প্রশ্ন রেখে বলেন, অভিযুক্ত ব্যক্তি যে-ই হন না কেন, আইন অনুযায়ী তার বিচার পাওয়ার অধিকার রয়েছে। অগণতান্ত্রিকভাবে কেন আটক করা হচ্ছে।

/জেআর/