| |
               

মূল পাতা জাতীয় মুফতি আব্দুস সালাম চাটগামীর জানাজা রাত ১১টায়


মুফতি আব্দুস সালাম চাটগামীর জানাজা রাত ১১টায়


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     08 September, 2021     01:55 PM    


হাটহাজারী মাদরাসার সদ্যনিযুক্ত মহাপরিচালক ও প্রধান মুফতি আব্দুস সালাম চাটগামীর জানাজা আজ রাত ১১টায় হাটহাজারী মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে।

এর আগে, দুপুর বারোটার দিকে হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসার সদ্য নির্বাচিত মহাপরিচালক ও মাদরাসাটির প্রধান মুফতি আব্দুস সালাম চাটগামী ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে মাদরাসার শূরা কমিটির বৈঠকে তাকে মাদ্রাসার মহাপরিচালক করার সিদ্ধান্ত হলেও ঘোষণা দেওয়া হয়নি। এরই মধ্যে অসুস্থ হয়ে পড়েন তিনি।। এর কিছুক্ষণ পরেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মাওলানা আবদুস সালাম চাটগামী।

তার মৃত্যুর বিষয়টি রহমতটোয়েন্টিফোরকে নিশ্চিত করেন হাটহাজারী মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আশরাফ আলী নিজামপুরী।

তিনি বলেন, সকাল ১০টায় হাটহাজারী মাদরাসার মজলিসে শূরার গুরুত্বপূর্ণ অধিবেশন বসে। বেলা সাড়ে ১১টা দিকে মুফতিয়ে আজম মুফতি আব্দুস সালাম চাটগামী হঠাৎ ইন্তেকাল করেন। তিনি দুতিন দিন ধরে হালকা জ্বর ও কাশি অনুভব করছিলেন।

মাদরাসা সূত্রে জানা যায়, শূরা কমিটির বৈঠকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে, ওই বৈঠকে সবচেয়ে বয়োজ্যেষ্ঠ মুফতি আব্দুস সালাম চাটগামীকে ‘মহাপরিচালক’ করা হয়। পাশাপাশি মাওলানা শেখ আহমদকে প্রধান শায়খুল হাদিস এবং মাওলানা ইয়াহইয়াকে সহাকারী পরিচালক করা হয়। এদিন সকাল ১০টার দিকে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে  শূরা কমিটির বৈঠকটি শুরু হয়।

/জেআর/