| |
               

মূল পাতা আন্তর্জাতিক আবারও ইসরাইলি হামলা প্রতিহত করল সিরিয়া


আবারও ইসরাইলি হামলা প্রতিহত করল সিরিয়া


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     03 September, 2021     05:48 PM    


আবারও অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করেছে সিরিয়া। জানা গেছে, ইসরাইল গতরাতে সিরিয়ার রাজধানী দামেস্ক লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। তবে সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী সঙ্গে সঙ্গে ওই হামলা প্রতিহত করে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) পার্ট টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সামরিক সূত্রের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানায়, ইহুদিবাদী ইসরাইলের সেনারা বিমান থেকে শুক্রবার রাত ১টা ২৬ মিনিটের সময় রাজধানী দামেস্কের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে পুরোপুরি ব্যর্থ হয়।

এর কিছুক্ষণ পরই তেল আবিব, রামাত গান ও আশপাশের এলাকার অধিবাসীরা অন্তত একটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনতে পায় বলে ইসরাইলের কয়েকটি গণমাধ্যম জানিয়েছে। ইসরাইলি বাহিনীর ধারণা, ইসরাইলি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার জন্য সিরিয়া ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে এবং তার একটি ইসরাইলের ভেতরে পড়েছে।

এর আগে, গত ১৯ আগস্ট ইসরাইলের সেনারা বিমান থেকে সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণাঞ্চলে এবং হোমস শহরের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায়। তবে দামেস্কের ওপর যেসব ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়, তার সবগুলো মধ্য আকাশে ধ্বংস করে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা।

/জেআর/