| |
               

মূল পাতা জাতীয় পাহাড়ে আজান দিয়ে নামাজ পড়ায় মাদরাসাছাত্রদের গ্রেফতারের নিন্দা খেলাফত আন্দোলনের


পাহাড়ে আজান দিয়ে নামাজ পড়ায় মাদরাসাছাত্রদের গ্রেফতারের নিন্দা খেলাফত আন্দোলনের


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     02 September, 2021     11:52 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী চট্টগ্রামের সীতাকুণ্ড পাহাড়ে আজান দিয়ে নামাজ পড়ায় মাদরাসাছাত্রদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ প্রতিবাদ জানান।

তিনি বলেন, বাংলাদেশের সংবিধানের ৪১-এর ১-এর ক ধারা অনুযায়ী, ‘প্রত্যেক নাগরিকের যে কোনো ধর্ম অবলম্বন, পালন বা প্রচারের অধিকার রয়েছে। মাদরাসার ছাত্ররা পাহাড়ের চূড়ায় আজান দিয়ে রাষ্ট্রবিরোধী বা ধর্মীয় উস্কানিমূলক কোনো কাজ করেনি। যারা মাদরাসার ছাত্রদের বিরুদ্ধে মামলা ও তাদের গ্রেফতার করিয়েছে, তারাই সাম্প্রদায়িকতা উস্কে দেওয়ার জন্য সামান্য একটি বিষয় নিয়ে বাড়াবাড়ি করছে।’
 
তিনি বলেন, বাংলাদেশ  সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে সব ধর্মের অনুসারীদের শান্তিপূর্ণ সহাবস্থান রয়েছে। একই উঠানে মসজিদ-মন্দির উভয়টি থাকার নজির রয়েছে বাংলাদেশে। মসজিদের পাশে মন্দির থেকে ভেসে আসে উলুধ্বনি। কোনো মুসলমান তাতে বাধা প্রধান বা আপত্তি করেনি।

তিনি বলেন, আজান দিয়ে নামাজ পড়ার কারণে গ্রেফতার করে স্বাধীন নাগরিকদের ধর্মীয় ও সাংবিধানিক অধিকার খর্ব করা হয়েছে। তাদের গ্রেফতার করে কোটি-কোটি মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে। অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানান তিনি।

/প্রেসবিজ্ঞপ্তি/জেআর/