| |
               

মূল পাতা ইসলাম এবারের ওমরায় থাকছে না মুসল্লি সংখ্যার বাধ্যবাধকতা


এবারের ওমরায় থাকছে না মুসল্লি সংখ্যার বাধ্যবাধকতা


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     05 August, 2021     03:17 PM    


মুসল্লি সংখ্যার সীমাবদ্ধতা এবারের ওমরায় তুলে নেওয়া হয়েছে। এ তথ্য জানিয়েছেন সৌদি আরবের হজবিষয়ক উপমন্ত্রী ড. আবদুল ফাত্তাহ মাসাত। তিনি বলেন, আগামী হিজরি নববর্ষ থেকে শুরু হতে যাওয়া ওমরাহ সেশনে মুসল্লিদের সংখ্যার কোনো সীমাবদ্ধতা থাকবে না। খবর সৌদি গেজেট-এর।

সম্প্রতি হজ, ওমরাহ ও পর্যটক বিষয়ক জাতীয় কমিটির এক সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সনদপ্রাপ্ত কোম্পানিগুলোর প্রয়োজনীয় পরিষেবা বৃদ্ধির নির্দেশ দেওয়া হয়েছে এবং তারা একটি প্রক্রিয়ার জন্য অপেক্ষা করছে। একই সঙ্গে বিধি লঙ্ঘনের অপরাধে ওমরাহ সেবা প্রদানকারী কিছু কোম্পানির ওপর জরিমানা আরোপ ও সনদ বাতিলের প্রক্রিয়া চলছে। বৈঠকে মাসাত ওমরাহ আয়োজনে চলমান সমস্যাগুলো স্বীকার করেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার করেন।

তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের শর্তের সঙ্গে সংগতি রেখে ‘মাকাম’ পোর্টালের মাধ্যমে যারা হোটেলের লাইসেন্স নিয়েছে, তাদের অনুমোদন দেন এবং ঘরোয়া ওমরাহ পরিষেবা চালুর প্রস্তাব প্রত্যাখ্যান করেন।

প্রসঙ্গত, করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ রাখার পর আগামী ১০ আগস্ট থেকে ওমরাহর অনুমতি দিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয় মন্ত্রণালয়।

/জেআর/