| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব এবার আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলায় নিহত ৪


এবার আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলায় নিহত ৪


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     04 August, 2021     11:05 AM    


উত্তাল আফগানিস্তান। মুখোমুখি তালেবান ও আফগান সরকার। এমন পরিস্থিতি নতুন করে হামলায় আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে ৪ জন নিহত হয়েছে। আফগানিস্তানের রাজধানী কাবুলের শেরাপুর এলাকায় দেশটির প্রতিরক্ষামন্ত্রী ও কয়েকজন সংসদ সদস্যের বাড়িতে মঙ্গলবার রাতে একযোগে এ হামলা চালানো হয়। তবে হামলা প্রতিহত করা হয়েছে। খবর বিবিসি ও এএফপির।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় দাবি করেছে, ওই ঘটনায় ‘সব হামলাকারীকে হত্যা’ করা হয়েছে। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বলা হয়েছে ৪ হামলাকারী নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।
মঙ্গলবার (৩ আগস্ট) রাতে কাবুলের বিলাসবহুল শেরাপুর এলাকা ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে।  আফগান প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ মোহাম্মাদির বাসভবন লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা গেছে, হামলার পরপরই সেখানে কয়েকটি ছোট বিস্ফোরণ ও প্রচণ্ড গুলিবর্ষণের শব্দ শোনা যায়। এ সময় দুই সশস্ত্র ব্যক্তি আফগান নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।

উল্লেখ্য, আফগানিস্তানের একের পর এলাকা দখল করে নিচ্ছে সশস্ত্র গোষ্ঠী তালেবান। তালেবান দেশটির ক্ষমতায় থাকা মার্কিনপন্থী আশরাফ গানি সরকারের পতন চায়।

/জেআর/