| |
               

মূল পাতা করোনাভাইরাস একটি ফোনেই বিনামূল্যে পৌঁছে যাবে অক্সিজেন


একটি ফোনেই বিনামূল্যে পৌঁছে যাবে অক্সিজেন


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     04 August, 2021     11:27 AM    


একটি ফোন কলেই সিরাজগঞ্জে করোনা রোগীর কাছে পৌঁছে যাবে অক্সিজেন সেবা, সম্পূর্ণ বিনামূল্যে। শুধু তাই নয়, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী যতদিন প্রয়োজন; ততদিন পর্যন্ত রোগীকে এই সুবিধা দেওয়া হবে।

উন্নয়ন সংস্থা ‘স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন’ এর সহায়তা ও উদ্যোগে এই সুবিধা পাচ্ছে সিরাজগঞ্জের মানুষ। চলমান করোনা মহামারীতে প্রতিদিন সংক্রমণ ও মৃত্যুর নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে রোগীর চাপ বাড়তে থাকায় আইসিইউ বেডসহ অক্সিজেনের সঙ্কট দেখা দিচ্ছে। পরিস্থিতি মোকাবেলায় নতুন চ্যালেঞ্জ তৈরি হচ্ছে। এমন সময়ে সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ এলাকায় করোনা রোগীদের জন্য ১০টি অক্সিজেন কনসেনটেটর সহায়তা দিয়েছে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন।

করোনা রোগীকে বিনা খরচে অক্সিজেন সেবা প্রদানের লক্ষ্যে শুরু হওয়া এই কর্মসূচির মাধ্যমে উপকৃত হচ্ছে স্থানীয় পর্যায়ের দরিদ্র ও বয়স্ক করোনা রোগীরা। সেবাটি পেতে দিন-রাত ২৪ ঘণ্টা হটলাইনে (০১৫৩৩-১৯৯৪৩৯, ০১৭২৫-৭১৩৪৬৮) ফোন করার ৩০ থেকে ১ ঘণ্টার মধ্যে রোগীর কাছে অক্সিজেন কনসেনটেটর পৌঁছে যাবে। উল্লেখ্য, একদল প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক টিমের মাধ্যমে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের এই কর্মসূচিটি পরিচালিত হচ্ছে।

/জেআর/