| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি আওয়ামী লীগের শেকড় মাটির অনেক গভীরে : ওবায়দুল কাদের


আওয়ামী লীগের শেকড় মাটির অনেক গভীরে : ওবায়দুল কাদের


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     16 July, 2021     06:23 PM    


আওয়ামী লীগের শেকড় মাটির অনেক গভীরে, কোনও ষড়যন্ত্র অতীতেও আওয়ামী লীগকে বাংলাদেশ ও জনগণ থেকে দূরে সরাতে পারেনি ভবিষ্যতেও পারবে না বলে মন্তব্য করেছেন  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক  ওবায়দুল কাদের।

শুক্রবার (১৬ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।  তিনি তার বাসভবন থেকে সভায় ভার্চুয়ালি যুক্ত হন।

তিনি বলেন, ইয়াজউদ্দীনকে (সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ইয়াজউদ্দীন আহমেদ) একদিকে রাষ্ট্রপতি অপরদিকে তাকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করে বিএনপি একতরফা নির্বাচনের নীলনকশা বাস্তবায়নের মধ্য দিয়ে ওয়ান ইলেভেনের প্রেক্ষাপট তৈরি করে এবং এরপরই আসে ওয়ান ইলেভেন। দেশের রাজনীতি ও রাজনীতিবিদদের ওপর নেমে আসে অমানিশার ঘোর অন্ধকার, দেশ পরিচালনার দায়িত্ব চলে যায় অরাজনৈতিক ব্যক্তিদের হাতে।

তিনি বলেন, যারা আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত ছিল, হাওয়া ভবনের মাধ্যমে রাষ্ট্রের সম্পদ লুণ্ঠনে ছিল ব্যস্ত- জনগণ সেদিন তাদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছিল।

ওয়ান ইলেভেন ছিলো রাজনীতিবিদদের জন্য পাঠশালাস্বরূপ, সেখান থেকেই রাজনৈতিক কর্মিদের শেখার অনেক কিছু আছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক  ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতি মানে গড্ডালিকা প্রবাহে গা ভসানো নয়, জনগণের জন্য নির্মোহ রাজনীতি করলেই জনগণই পুরস্কৃত করে। তার উজ্জ্বল উদাহরণ ২০০৮ সালের নির্বাচনে শেখ হাসিনা সরকারকে জনগণের আকাশচুম্বী সমর্থন।

/জেআর/