| |
               

মূল পাতা করোনাভাইরাস একদিনে আরও ২০৩ জনের মৃত্যু


একদিনে আরও ২০৩ জনের মৃত্যু


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     13 July, 2021     06:35 PM    


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২০৩ জন।  এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬ হাজার ৮৪২ জনে। গতকাল সোমবার (১৩ জুলাই) ২২০ জনের মৃত্যু হয়। এর আগে রোববার (১১ জুলাই) রেকর্ড সর্বোচ্চ ২৩০ জনের মৃত্যু হয়। তার আগে শনিবার ১৮৫ জনের, শুক্রবার ২১২ ও বৃহস্পতিবার ১৯৯ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের। জুলাইয়ের ১ তারিখ থেকে প্রতিদিন মারা যাচ্ছেন ১৩০ জনের বেশি মানুষ।

একই সময়ে নতুন করে করোনা পজিটিভ হয়েছেন ১২ হাজার ১৯৮ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৪৭ হাজার ১৫৫ জনে।

মঙ্গলবার (১৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের  করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৭ হাজার ৬৪৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৯ জন ১৬৭ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর প্রথম চীনের উহানে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে এটি ছড়িয়ে পড়ে। পরবর্তীতে ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা একে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও। ৮ মার্চ প্রথম বাংলাদেশে কোনও করোনা রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ দেশে প্রথম কোনও ব্যক্তির করোনায় মৃত্যু হয়। এ সময়ে দেশের সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন অঙ্গনের অনেক বিশিষ্ট ব্যক্তিকেও আমরা হারিয়েছি।

/জেআর/