| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব কোরআন অবমাননা: নারীর সাড়ে তিন বছরের জেল


কোরআন অবমাননা: নারীর সাড়ে তিন বছরের জেল


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     06 July, 2021     01:18 PM    


পবিত্র কোরআনের অবমাননা করায় মরক্কোয় নারীকে সাড়ে তিন বছরের জেল দেওয়া হয়েছে। সঙ্গে ৬ হাজার ডলার আর্থিক জরিমানাও করা হয়েছে, যা বাংলাদেশি টাকায় ৫ লাখ ৯ হাজার টাকা।

গালফ নিউজের খবরে বলা হয়, ওই নারী পবিত্র কোরআনের সুরা আল-কাওসারের ব্যঙ্গ করে তার ব্যক্তিগত ফেসবুকে হ্যান্ডলে একটি পোস্ট দিয়েছিলেন। আর ওই খবর মরক্কোর মিডিয়ায় প্রচার হয়। এরপরই মরক্কোর পেনাল কোডের ২৬৭ ধারায় ২৩ বছর বয়সী ওই নারীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়। পরে সাড়ে তিন বছরের জেল ও ৬ হাজার ডলার জরিমানা করা হয়।

ওই নারীর বাবা বলেন, তার মেয়ে ভাবতেও পারেনি যে ফেরার সঙ্গে সঙ্গে তাকে গ্রেফতার করা হবে। তিনি বলেন, তার মেয়ে অর্থ না বুঝেই কোরআনের আয়াত পোস্ট করেছেন। কারণ তার মেয়ে ‘আরবি ভাষা খুব একটা ভালো জানে না’। এখন কারাগারে গিয়ে দেখেছি আমার মেয়ে ‘পুরোপুরি ভেঙে পড়েছে’। আমরা আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করব।

চলতি মাসের শুরুর দিকে ফ্রান্স থেকে ফেরার সময় রাবাত এয়ারপোর্টে নামার পরই ওই নারীকে গ্রেফতার করা হয়। ঘটনাটি ঘটে ২০১৯ সালের এপ্রিল মাসে। তখন থেকেই ওই নারী ফ্রান্সে বসবাস শুরু করেন। দণ্ডপ্রাপ্ত ওই নারী মরক্কো ও ইতালির দ্বৈত নাগরিক বলে খবরে জানানো হয়েছে।

/জেআর/