| |
               

মূল পাতা জাতীয় এবার বন্ধ হচ্ছে ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল


এবার বন্ধ হচ্ছে ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     22 June, 2021     07:42 PM    


মহামারি করোনার সংক্রমণ রোধে এবার ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হচ্ছে। রেল ভবনে এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার দিবাগত রাত ১২টার পর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রেলপথ মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার রাত ১২টার পর ঢাকা থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হচ্ছে। ঢাকা থেকে কোনো ট্রেন পরিচালনা করা হবে না।

কমলাপুর রেল স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারোয়ার মঙ্গলবার বিকেলে গণমাধ্যমকে বলেন, যাত্রীবাহী ট্রেন চালানো বন্ধ রাখার জন্য প্রস্তুতি নিতে বলা হয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত আমাদের জানানো হবে।

জানা গেছে, ট্রেন পরিচালনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের এ বিষয়ে প্রস্তুতি নিতেও বলা হয়েছে। সারা দেশের বিভিন্ন রেলস্টেশনে সংশ্লিষ্ট কর্মকর্তারা এখন আদেশ পাওয়ার অপেক্ষায় আছেন।

এর আগ, গতকাল সোমবার ঢাকার আশেপাশের কয়েকটি জেলাসহ ৭টি জেলায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়। এতে সারা দেশের সঙ্গে ঢাকাগামী সব দূরপাল্লার বাস বন্ধ হয়ে যায়। বন্ধ করে দেওয়া হয় লঞ্চও।

/জেআর/