| |
               

মূল পাতা আন্তর্জাতিক ইসরাইলি জাহাজের পণ্য খালাসে অস্বীকৃতি আমেরিকার শ্রমিকদের


ইসরাইলি জাহাজের পণ্য খালাসে অস্বীকৃতি আমেরিকার শ্রমিকদের


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     06 June, 2021     11:07 AM    


এবার ইসরাইলি জাহাজের পণ্য খালাস করতে অস্বীকৃতি জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের বন্দর শ্রমিকেরা। জানা গেছে, দেশটির ওকল্যান্ড বন্দরের শ্রমিকরা অবৈধ রাষ্ট্র ইসরাইলের কার্গো জাহাজের মালামাল খালাস করতে অস্বীকৃতি জানিয়েছেন। খবর এবিসি নিউজের।

ফিলিস্তিনের পক্ষে আমেরিকার বিক্ষোভকারীরা অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী সেনাদের বর্বর আগ্রাসনের প্রতিবাদে ওকল্যান্ড বন্দরে ইসরাইলি জাহাজ নোঙ্গর ও খালাস করা নিষিদ্ধ করেন। ফলে জাহাজটি পণ্য শেষ পর্যন্ত খালাস করা যায়নি। বাধ্য হয়েই ওকল্যান্ড বন্দর ছেড়ে চলে যেতে যায় জাহাজটি। এ সময় বন্দর শ্রমিকরা  সেখানে ইসরাইলের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন।

বিক্ষোভ আয়োজনকারীদের অন্যতম ওয়াসিম হেজ সাংবাদিকদের বলেন, আজ আমরা ওকল্যান্ড শহরের পক্ষ থেকে একথা প্রমাণ করে দিলাম যে, আমরা বর্ণবাদী  ইসরাইলের সঙ্গে বাণিজ্য করব না।

প্রসঙ্গত, ফিলিস্তিনিদের ওপর জুলুম ও বর্বরতার বিরুদ্ধে বিশ্বব্যাপী ইহুদিবাদীদেরকে বয়কটের যে ডাক দেওয়া হয়েছে, তাতে সাড়া দিয়ে ওকল্যান্ড বন্দর শ্রমিকরা এ পদক্ষেপ নেন। এ ধরনের পদক্ষেপে মুসলমানরা আনন্দ প্রকাশ করেছে।

এর আগে, ইউরোপের প্রথম দেশে হিসেবে আয়ারল্যান্ড ইসরাইলের বিরুদ্ধে রাষ্ট্রদূতকে বহিষ্কারসহ নানা নিষেধাজ্ঞা আরোপের চিন্তাভাবনা চলছে বলে ঘোষণা দেয়।