| |
               

মূল পাতা করোনাভাইরাস করোনায় আরও মৃত্যু ৬০ শনাক্ত ১৪৫২ সুস্থ ৩২৪৫


করোনায় আরও মৃত্যু ৬০ শনাক্ত ১৪৫২ সুস্থ ৩২৪৫


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     01 May, 2021     05:53 PM    


গত ২৪ ঘণ্টায়  করোনায় প্রাণ হারিয়েছেন আরও ৬০ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৫১০ জনে। একই সময়ে দেশে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৪৫২ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৭ লাখ ৬০ হাজার ৫৮৪ জনে।

শনিবার (০১ মে) স্বাস্থ্য অধিদফতরের  করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ২৪৫ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৪ হাজার ৬৭১ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (০১ মে) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১৪ হাজার ২৬৬ জন এবং নতুন করে ৮ লাখ ৭১ হাজার ৫৯৮ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩১ লাখ ৯৩ হাজার ৬৫৩ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ২০ লাখ ২ হাজার ৩৬৫ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ৯২ লাখ ৭১ হাজার ৪৭ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর প্রথম চীনের উহানে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে এটি ছড়িয়ে পড়ে। পরবর্তীতে ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা একে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও। ৮ মার্চ প্রথম বাংলাদেশে কোনও করোনা রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ দেশে প্রথম কোনও ব্যক্তির করোনায় মৃত্যু হয়। গত ৮ মার্চ বাংলাদেশে মহামারি করোনাভাইরাস শনাক্তের ১ বছর পূর্তি হয়েছে। এ সময়ে দেশের সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন অঙ্গনের অনেক বিশিষ্ট ব্যক্তিকেও আমরা হারিয়েছি।