| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হাইআতুল উলয়ার প্রতিনিধিদের বৈঠক


স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হাইআতুল উলয়ার প্রতিনিধিদের বৈঠক


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     26 April, 2021     01:09 AM    


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন কওমি মাদরাসার সর্বোচ্চ নীতি নির্ধারণী বোর্ড আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের প্রতিনিধিরা।

সোমবার (২৬ এপ্রিল) রাত পৌনে ১০টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। জানা গেছে, বৈঠকে কওমি মাদরাসার ছাত্র-শিক্ষকদেকে প্রচলিত সব ধরনের রাজনীতি থেকে মুক্ত রাখাসহ সম্প্রতি নেওয়া সিদ্ধান্ত সম্পর্কে সরকারকে অবহিত করেছেন তারা।  

এ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন হাইআতুল উলয়ার অন্যতম সদস্য, গওহরডাঙ্গা মাদ্রাসার মুহতামিম মুফতি রুহুল আমীন। তার সঙ্গে ছিলেন হাটহাজারী মাদ্রাসা মুফতি জসিমউদ্দিন ও আফতাবনগর মাদ্রাসার মুহতামিম মুফতি মোহাম্মদ আলী।

এ ব্যাপারে মুফতি মোহাম্মদ আলী গণমাধ্যমকে বলেন, ‘গতকাল (২৫ এপ্রিল) হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির নেওয়া সিদ্ধান্তগুলো আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে অবগত করেছি। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে হিফজ ও মক্তব বিভাগ খুলে দেওয়ার জন্য এবং রমজানের পর কওমি মাদ্রাসার শিক্ষা-কার্যক্রম চালু করার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছি। তিনি আমাদের দাবিগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে সমাধানের আশ্বাস দিয়েছেন।’

বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদ উদ্দিন খান দুলালও উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

এর আগে, গত ২৫ এপ্রিল কওমি মাদরাসায় ছাত্র-শিক্ষকদের প্রচলিত রাজনীতি নিষিদ্ধ করাসহ বেশ কয়েকটি সিদ্ধান্তের কথা ঘোষণা করে। বৈঠকের একটি সিদ্ধান্ত ছিল, প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করে তাদের অবস্থান জানাবেন। সে হিসেবে সোমবার প্রতিনিধিদল মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।