| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি মাওলানা মামুনুল হকের মুক্তি দাবি খেলাফত মজলিসের


মাওলানা মামুনুল হকের মুক্তি দাবি খেলাফত মজলিসের


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     18 April, 2021     04:29 PM    


বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হকের মুক্তি চেয়েছে তার দল বাংলাদেশ খেলাফত মজলিস। গ্রেফতারের পর গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে খেলাফত মজলিসের নেতৃবৃন্দ মাওলানা মামুনুল হকের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

রোববার (১৮ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির নেতারা বলেন, ‘আজ দুপুর সাড়ে ১২টায় মামুনুল হককে মোহাম্মদপুরের জামিআ রাহমানিয়া থেকে পুলিশ গ্রেফতার করেছে। এভাবে রমজান মাসে আলেম-উলামা এবং সাধারণ মানুষকে হয়রানি ও গ্রেফতার করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে।’

নেতৃদ্বয় হয়রানি ও গ্রেফতার বন্ধ এবং আটকদের নিঃশর্ত মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় আলেম-উলামারা ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি দেন।
 
খেলাফত মজলিসের নেতৃবৃন্দ আরও বলেন, ‘হয়রানি ও গ্রেফতার করে আলেম-উলামাদের আন্দোলনকে ঠেকানো যাবে না। দেশের জনগণ ইসলাম ও দেশের প্রয়োজনে জীবন দিতে প্রস্তুত।’

বিবৃতিদাতারা হলেন- বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর ইসমাঈল নূরপুরী, নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, মাওলানা আফজালুর রহমান, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা আলী উসমান, মুফতি সাঈদ নূর ও যুগ্ম-মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজীজ, মুফতি শরাফত হোসাইন।

এর আগে, দুপুর পৌনে একটার দিকে মাওলানা মামুনুল হককে রাজধানীর জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে গ্রেফতার করা হয়।  গ্রেপ্তারের পর প্রথমে মাওলানা মামুনুলকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনারের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।
-জেড