| |
               

মূল পাতা আন্তর্জাতিক মার্কিন এমপিরাও ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে দাঁড়াচ্ছেন : রাশিদা


মার্কিন এমপিরাও ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে দাঁড়াচ্ছেন : রাশিদা


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     06 April, 2021     12:51 PM    


ধীরে ধীরে মার্কিন এমপিরা ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে দাঁড়াচ্ছেন এবং মানবতার পক্ষে অবস্থান নিচ্ছেন বলে জানিয়েছেন ফিলিস্তিন বংশোদ্ভূত মার্কিন কংগ্রেসের প্রথম মুসলিম নারী সদস্য রাশিদা তালিব। তিনি বলেন, মার্কিন এমপিরা এখন ফিলিস্তিনিদের সমর্থন করতে শুরু করেছেন।

আমেরিকান মুসলিমস ফর প্যালেস্টাইন নামে একটি সংগঠনের অনুষ্ঠানে রশিদা তালিত এসব কথা বলেন। খবর আরব নিউজের।

মুসলিম এ সংগঠনটি ইহুদিবাদীদের দখলদারী বন্ধের দাবিতে সামাজিক যোগাযোগমাধ্যমে 'ইফনটনাউ' নামে একটি সামাজিক আন্দোলনের ওয়েবসাইট উদ্বোধন উপলক্ষ্যে সম্প্রতি এক অনুষ্ঠানের আয়োজন করে।

জানা যায়, ফিলিস্তিন ইস্যুতে অক্লান্ত পরিশ্রম করছেন তিনি। সম্প্রতি ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মার্কিন কংগ্রেসে একটি চিঠি দেন তিনি। এতে প্রথমে সমর্থন দেন কংগ্রেস সদস্য মার্ক পোকান। এর পর আরও ১০ মার্কিন কংগ্রেসের সদস্য ওই চিঠিতে সই করেন। পরে ওই চিঠি নিয়ে তারা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্তোনি ব্লিনকেনের সঙ্গে সাক্ষাৎ করে ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের একপেশে নীতি পরিহার করে ফিলিস্তিনিদের বিরুদ্ধে চালানো মানবতাবিরোধী অপরাধ বন্ধ করার আহ্বান জানান।

প্রসঙ্গত, রাশিদা তালিব একজন ফিলিস্তিনি, এটিও মার্কিন কংগ্রেসের ইতিহাসে প্রথম। আইনজীবী ও নাগরিক অধিকারকর্মী রাশিদা। মিশিগানের পরিচিত মুখ। ডেমোক্র্যাটিক পার্টির প্রগতিশীল অংশের সদস্য ৪৪ বছর বয়স্ক রশিদা ২০০৮ সালে মিশিগান রাজ্য আইন পরিষদের প্রথম মুসলিম নারী সদস্য হিসেবে নির্বাচিত হয়ে ইতিহাসের পাতায় নাম লেখান।
-জেড