| |
               

মূল পাতা জাতীয় শান্তিপূর্ণ হরতাল চলছে, মাঠে হেফাজত


শান্তিপূর্ণ হরতাল চলছে, মাঠে হেফাজত


রহমতটোয়েন্টিফোর প্রতিবেদক     28 March, 2021     11:22 AM    


হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে মুসল্লি হত্যা, বায়তুল মোকাররমে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে।

ঢাকার বিভিন্ন স্থানে হেফাজতের কর্মী-সমর্থক ও সাধারণ ধর্মপ্রাণ মুসলমানরা রাস্তায় বেরিয়ে প্রতিবাদ বিক্ষোভ করছেন। রাজধানীর বিভিন্ন পয়েন্টে হেফাজতের হরতালের সমর্থনে সড়ক অবরোধ করে রাখা হয়েছে। হরতালের সমর্থনে বন্ধ রয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ঢাকা-সিলেট মহাসড়কসহ গুরুত্বপূর্ণ প্রায় সব মহাসড়ক।

এর আগে, গত শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম, যাত্রাবাড়ী, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ মোদি বিরোধী বিক্ষোভে হামলা চালায়। দেশের বিভিন্ন জায়গায় পুলিশের গুলিতে হাটহাজারীতে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন মারা গেছেন। আহত হয়েছেন শতাধিক।

গতকাল শনিবার নতুন করে গুলি চালিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনকারী আরও ৫ জনকে হত্যা করে পুলিশ।

হেফাজতের কর্মসূচি
পুলিশ ও সরকারি দল আওয়ামী লীগের কর্মীদের হামলার ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আজ রোববার দেশব্যাপী হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে । গত শুক্রবার (২৬ মার্চ) রাত আটটায় পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এসব কর্মসূচির ঘোষণা দেন।
-জেড