| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে গুলি করে মানুষ হত্যার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ


স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে গুলি করে মানুষ হত্যার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     27 March, 2021     02:11 PM    


স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে গুলি করে মানুষ হত্যার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। সংগঠনটি বলছে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ‘সরকার কর্তৃক নিরীহ মানুষকে’ গুলি করে হত্যার প্রতিবাদে তারা রাজপথে নেমেছেন।

শনিবার (২৭ মার্চ) দুপুরে রাজধানীর ল্যাবএইড থেকে এলিফ্যান্ট রোড পর্যন্ত বিক্ষোভ মিছিল করে সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলে সরকারের পদত্যাগ দাবি করে শ্লোগান দেওয়া হয়। এসময় তারা গতকাল দেশের বিভিন্ন জায়গা মোদি বিরোধী বিক্ষোভে গুলি চালানো ও লাঠিচার্জ করার তীব্র প্রতিবাদ জানান।

মিছিলে অংশ নেন ছাত্রদলের সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহসভাপতি জাকিরুল ইসলাম জাকির ও মোক্তাদির হোসেন তরু, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সাধারণ সম্পাদক সাফায়েত রাব্বি আরাফাত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত আহ্বায়ক আকতার হোসেন, সদস্য সচিব আমান উল্লাহ প্রমুখ।

এর আগে, গতকাল শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম, যাত্রাবাড়ী, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ মোদি বিরোধী বিক্ষোভে হামলা চালায়। দেশের বিভিন্ন জায়গায় পুলিশের গুলিতে এখন পর্যন্ত ৫ জন মারা গেছেন। আহত হয়েছেন শতাধিক।

হেফাজতের কর্মসূচি
পুলিশ ও সরকারি দল আওয়ামী লীগের কর্মীদের হামলার ঘটনার প্রতিবাদে আজ শনিবার সারা দেশে বিক্ষোভ ও আগামীকাল রোববার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। গতকাল শুক্রবার (২৬ মার্চ) রাত আটটায় পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এ ঘোষণা দেন।
-জেড