| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি শুক্রবার ব্যারিস্টার মওদুদের দাফন নোয়াখালীতে, লাশ আসছে বৃহস্পতিবার


শুক্রবার ব্যারিস্টার মওদুদের দাফন নোয়াখালীতে, লাশ আসছে বৃহস্পতিবার


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     17 March, 2021     11:16 AM    


বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের লাশ সিঙ্গাপুর থেকে দেশে আনা আনা হবে আগামীকাল বৃহস্পতিবার। এরপর শুক্রবার তাকে জানাজা শেষে গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানিগঞ্জের মানিকপুর গ্রামে বাবা-মায়ের কবরের পাশে সমাহিত করা হবে।

বুধবার (১৭ মার্চ) বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ইন্তেকাল করেন এ প্রবীণ রাজনীতিক। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ দেশে বিভিন্ন সময় বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তার জন্ম ১৯৪০ সালের ২৪ মে ব্রিটিশ ভারতের বেঙ্গল প্রেসিডেন্সির (বর্তমান বাংলাদেশ) নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায়।

মওদুদ আহমদ দেশের এক বর্ণাঢ্য রাজনীতিক। ১৯৭১ সালে ইয়াহিয়া খান কর্তৃক আহূত গোলটেবিল বৈঠকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ছিলেন। তিনি আইনমন্ত্রী, প্রধানমন্ত্রী এবং উপরাষ্ট্রপতি ছিলেন। এরশাদ সরকারের উপরাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছিলেন। তবে এর আগে তিনি বিএনপির প্রতিষ্ঠাতা সদস্যদের একজন। জিয়াউর রহমানের শাসনামলে সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
-জেড