| |
               

মূল পাতা জাতীয় হক কথা বললে হামলা-মামলা আবু জাহেলের চরিত্র : আল্লামা বাবুনগরী


হক কথা বললে হামলা-মামলা আবু জাহেলের চরিত্র : আল্লামা বাবুনগরী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     27 December, 2020     10:16 AM    


হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, মাদরাসা শিক্ষার প্রসার আল্লাহর নির্দেশ ও রাসুলের আদর্শকে ঘরে ঘরে পৌঁছে দেবে। এ আদর্শকে অনেকে সহ্য করে না, তাই তারা বাধা দেয়। এ বাধা নবীদের সময়েও ছিল এখনো আছে। হক কথা বললে হামলা, মামলা ও গ্রেফতার আবু জাহেলের চরিত্র ছিল। ইতিহাস সাক্ষী তাদের শেষ পরিণতি জাহান্নাম।

শনিবার (২৬ শে ডিসেম্বর) বিকেলে হাটহাজারী আল-জামিয়াতুল ইসলামিয়া কাছেমুল উলুম চারিয়া মাদরাসার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হেফাজতের আমীর এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ‘মদিনা সনদে দেশ চলার কথা বলায় আমার বিরুদ্ধে মামলা হয়েছে, কিন্তু আমার অনেক আগে তো প্রধানমন্ত্রী শেখ হাসিনা মদিনা সনদে দেশ চলার কথা বলেছিলেন। তাহলে আমার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মামলা করতে হবে।’

তিনি আরো বলেন, ‘আমি প্রয়োজনে আবার জেলে যাব, ফাঁসির কাষ্ঠে ঝুলব তবুও হক কথা বলা থেকে চুল পরিমাণ পিছপা হব না।’
 
আল্লামা বাবুনগরী বলেন, আবু জাহেল ছিল বিশ্ব সন্ত্রাসী আর এ সন্ত্রাসের বিরুদ্ধে রাসুল স:-এর জিহাদ ছিল শান্তির জিহাদ। এ সন্ত্রাসী আবু জাহেল ইসলামের প্রথম নারী শহীদ সুমাইয়াকে গ্রেফতার করেছিল। সুমাইয়াকে উলঙ্গ করে নির্মমভাবে নির্যাতন করেছিল। ওই যুগের ফেরাঊন, নমরুদ, আবু জাহেল, আবু লাহাবের খালাতো ভাই এখনো আছে, তাই বাধা আসবে।’

জামিয়ার সিনিয়র মুহাদ্দিস মুফতি খলিল আহম্মদের সভাপতিত্বে ও মাওলানা আবু নাছেরের সঞ্চালনায় দিনব্যাপী মাদরাসার বার্ষিক মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পটিয়া মাদরাসার মুহতামিম আল্লামা আবদুল হালিম বোখারী, হাটহাজারী মাদরাসার সিনিয়র মুহতামিম আবদুস সালাম চাঁটগামী, মঈনে মুহতামিম আল্লামা শেখ আহমদ প্রমুখ।

-জেড