| |
               

মূল পাতা জাতীয় ইসলামের নামে রাজনীতি করা যাবে না: শিক্ষা উপমন্ত্রী


ইসলামের নামে রাজনীতি করা যাবে না: শিক্ষা উপমন্ত্রী


রহমত টোয়েন্টিফোর ডটকম     28 November, 2020     07:51 PM    


শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, দ্বীন ইসলামের নামে কেনো রাজনীতি করা যাবে না। বাংলাদেশকে আফগানিস্তান-পাকিস্তান হতে দেব না। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে সবখানে বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য একটি চক্র উঠে পড়ে লেগেছে।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে নগরের চান্দগাঁও এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশকে শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে একটা উন্নত বাংলাদেশ হিসেবে গড়ে তুলব। সেখানে আমাদের সমৃদ্ধি হবে। সেখানে সহনশীলতা থাকবে। সেখানে শান্তি থাকবে। শুধু পয়সা ইনকাম করলে শান্তি আসে না। পৃথিবীর অনেক দেশে অনেক অর্থ আছে, কিন্তু শান্তি নেই। স্থিতিশীলতা না থাকলে মানুষে মানুষে সদ্বভাব না থাকলে, বৈষম্য বেশি থাকলে শান্তি আসে না।

বঙ্গবন্ধুর ধর্ম নিরপক্ষতার আদর্শ তুলে ধর উপমন্ত্রী বলেন, সকল পর্যায়ে আমাদের সংবিধানে নির্দেশিত মূলনীতিগুলোর চর্চা করতে হবে। জাতির পিতা সহনশীল, ধর্ম নিরপেক্ষ সমাজের স্বপ্ন দেখিয়ে এই দেশকে স্বাধীন করেছিলেন। তার আদর্শ যদি আজকে ভুলুণ্ঠিত হয়, তাহলে কোনো বিনিয়োগের সুফল আমরা পাবো না।